Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জাতীয় তথ্য বাতায়ন (ওয়েব পোর্টাল) বিষয়ক অনলাইন প্রশিক্ষন গ্রহণ, ওয়েব পোর্টাল যথাযথভাবে হালনাগাদকরণ ও ইংরেজী ভার্সনে রুপান্তর।
বিস্তারিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

| ফকিরহাট, বাগেরহাট। www.fakirhat.bagerhat.gov.bd

মত

স্মারক নং-০৫.৪৪.০১৩৪.০০০.৩৯.০২০,২১

তারিখঃ ০১/০৫/২০২১খ্রি.

বিষয়ঃ জাতীয় তথ্য বাতায়ন (ওয়েব পাের্টাল) বিষয়ক অনলাইন প্রশিক্ষণ গ্রহণ, ওয়েব পাের্টাল যথাযথভাবে হালনাগাদকরণ ও ইংরেজি

ভার্সনে রূপান্তর।

উপযুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, বর্তমানে মন্ত্রণালয় হতে ইউনিয়ন পরিষদ পর্যন্ত জাতীয় তথ্য বাতায়নের অধীনে মােট ৩৩,০৫২ টি তথ্য বাতায়ন (পাের্টাল/ওয়েবসাইট) রয়েছে। তথ্য ও অন্যান্য সেবার জন্য প্রতিদিন প্রায় ১ লক্ষ লোেক এ তথ্য বাতায়নগুলাে ব্যাবহার করেন। তথ্য কমিশনের স্ব-প্রণােদিত তথ্য প্রকাশ নির্দেশিকা-২০১৪ তে স্ব-স্ব ওয়েবসাইটে প্রকাশযােগ্য সকল হালনাগাদ তথ্য প্রকাশের নির্দেশনা প্রদান করা হয়েছে এবং মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ওয়েবসাইট অধিকতর উন্নয়ন ও হালনাগাদকরণের জন্য একাধিকবার নির্দেশনা প্রদান করা হয়েছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের অধিকাংশ দপ্তরের ওয়েবসাইটে প্রয়ােজনীয় তথ্য উপাত্ত হালনাগাদসহ ইংরেজি ভার্সনে রূপান্তর করা নাই। ফলে জনগণের দোরগােড়ায় সেবা পৌঁছে দেয়ার চলমান প্রক্রিয়া বাঁধাগ্রস্থ হওয়ার পাশাপাশি স্বচ্ছতা, জবাবদিহিতা ও শুদ্ধাচার চর্চা ব্যাহত হচ্ছে। এ উপজেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও জাতীয় তথ্য বাতায়নে (ওয়েব পাের্টাল) তথ্য হালনাগাদকারী কর্মকর্তাকে আবশ্যিকভাবে মুক্তপাঠের https://www.muktopaath.gov.bd/ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে অনলাইনে জাতীয় তথ্য বাতায়ন (ওয়েব পাের্টাল) বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন করে অনলাইন সাটিফিকেট গ্রহণ করতে হবে (ম্যানুয়াল ই-মেইলে প্রেরিত)।।

এমতাবস্থায়, আগামী ০৭ জুন, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও জাতীয় তথ্য বাতায়নে (ওয়েব পাের্টাল) তথ্য হালনাগাদকারী কর্মকর্তাকে আবশ্যিকভাবে মুক্তপাঠের https://www.muktopaath.gov.bd/ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে অনলাইনে জাতীয় তথ্য বাতায়ন (ওয়েব পাের্টাল) বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন করে অনলাইন সাটিফিকেট গ্রহণপূর্বক এ কার্যালয়ে প্রেরণ এবং স্ব-স্ব। দপ্তরের ওয়েব পাের্টাল শতভাগ হালনাগাদপূর্বক সকল তথ্য ইংরেজি ভার্সনে রূপান্তর করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরােধ করা হলাে। প্রয়ােজনে সহকারী প্রােগ্রামার, তথ্য ও যােগাযােগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, ফকিরহাট, বাগেরহাট এর মােবাইল নম্বর০১৭৬১-৬১৩৯৬২-এ যােগাযােগ করা যেতে পারে।

বিষয়টি অতীব জরুরী।

Camich

১.০ ৬.2_২

বিতরণঃ ০১। উপজেলা .....

অফিসার (সকল) | ফকিরহাট, বাগেরহাট। ০২! চেয়ারম্যান, বেতাগা/লখপুর/পিলজংগ/ফকিরহাট।

বাহিরদিয়া-মানসা/নলধা-মৌভােগ/মূলঘর/শুভদিয়া ইউনিয়ন পরিষদ, ফকিরহাট, বাগেরহাট।

(সানজিদা বেগম) উপজেলা নির্বাহী অফিসার

ফকিরহাট,বাগেরহাট

ফোনঃ ০২-৪৭৭৭৫৪৮৩৯ ই-মেইল: unofakirhat@mopa.gov.bd

অনুলিপিঃ সদয় জ্ঞাতার্থে।

১। জেলা প্রশার্সক, বাগেরহাট।

 
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/06/2021